1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৪৬ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়া চৌড়হাস কেন্দ্রীয় বাস টার্মিনালের ইমাম ও মুয়াজ্জিমকে মারধর, থানায় পাল্টাপাল্টি অভিযোগ চলচ্চিত্র প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল চালু হবে: তথ্যমন্ত্রী কালীগঞ্জ, মহেশপুর ও শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগের জয় বাঁশ নিয়ে পুলিশের ওপর চড়াও হলো ছাত্রদল ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, টিয়ার শেল নিক্ষেপ ২৯ পৌরসভা চলছে ইভিএমে ভোট গ্রহণ কুষ্টিয়ার চরথানাপাড়ায় মাদক সেবনের দায়ে তিন যুবকের কারাদণ্ড কুষ্টিয়ার কুমারখালী নিখোঁজের দু’দিন পর বাড়ির পাশের আবর্জনা লাশ উদ্ধার পরীক্ষা দিতে কুষ্টিয়া সরকারি কলেজে শিক্ষার্থীদের আন্দোলন ও কর্মসূচী ঘোষণা কুষ্টিয়া তালবাড়িয়ায় মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

অভিনেতা মজিবুর রহমান দিলু আর নেই, বিভিন্ন মহলের শোক প্রকাশ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ১১৮ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : না ফেরার দেশে চলে গেলেন বিশিষ্ট অভিনেতা, নাট্য পরিচালক ও বীর মুক্তিযোদ্ধা মজিবুর রহমান দিলু। মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ৬টা ৪৫মিনিটে রাজধানী ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।
মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর বড় ভাই অভিনেতা আতাউর রহমান।
আতাউর রহমান বলেন, ‘দিলু দীর্ঘদিন ধরে অসুস্থ। আগে থেকেই ফুসফুসে সমস্যা ছিল। মূলত, নিউমোনিয়া অ্যাটাকে তাঁর মৃত্যু হয়েছে। সবার কাছে দিলুর জন্য দোয়া চাই। ’
তিনি আরও জানান, জানাজা শেষে দিলুকে বনানী কবরস্থানে বাবার কবরের পাশে দাফন করা হবে।
বিটিভিতে প্রচারিত হুমায়ূন আহমেদের ‘সংশপ্তক’ নাটকে বড় মালু চরিত্রে অভিনয় করে আলোচিত হন মজিবুর রহমান দিলু। অনেকে তাঁকে বড় মালু নামেই চেনেন।
দিলুর উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে ‘আমি গাধা বলছি’, ‘নানা রঙ্গের দিনগুলি’, ‘জনতার রঙ্গশালা’, ‘নীল পানিয়া’, ‘আরেক ফাল্গুন’, ‘ওমা কী তামাশা’ প্রভৃতি। এছাড়া বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় নাটক ‘তথাপি’, ‘সময় অসময়’ ও ‘সংশপ্তক’–এ অভিনয়ের মধ্য দিয়ে ব্যাপক পরিচিতি লাভ করেন মজিবুর রহমান দিলু।
দিলু প্রতিষ্ঠা করেছিলেন ঢাকার ড্রামা নামে একটি নাট্যগোষ্ঠী। নাট্যকার আতাউর রহমান তাঁর বড় ভাই।
স্কুলে পড়ার সময়ই স্বাধিকার আন্দোলনের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন তিনি। ঊনসত্তরের গণ-অভ্যুত্থানে যে মিছিলে গুলিতে আসাদ শহীদ হয়েছিলেন সেই মিছিলে ছিলেন দিলুও। ১৯৭০ সালে মেট্রিক পরীক্ষা দিয়েই যুদ্ধে চলে যান তিনি। ভারত থেকে প্রশিক্ষণ নিয়ে বাংলাদেশে ফিরে ঢাকায় সরাসরি রণাঙ্গনে ছিলেন তিনি। নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু ছিলেন সেকেন্ড ইন কমান্ড। সেসময় তিনি ঢাকায় কয়েকটি দুঃসাহসিক অভিযান পরিচালনা করেছিলেন।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel