1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ০১ মার্চ ২০২১, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়া চৌড়হাস কেন্দ্রীয় বাস টার্মিনালের ইমাম ও মুয়াজ্জিমকে মারধর, থানায় পাল্টাপাল্টি অভিযোগ চলচ্চিত্র প্রদর্শনের জন্য বন্ধ সিনেমা হল চালু হবে: তথ্যমন্ত্রী কালীগঞ্জ, মহেশপুর ও শৈলকুপা পৌর নির্বাচনে আ’লীগের জয় বাঁশ নিয়ে পুলিশের ওপর চড়াও হলো ছাত্রদল ছাত্রদল-পুলিশ সংঘর্ষ, টিয়ার শেল নিক্ষেপ ২৯ পৌরসভা চলছে ইভিএমে ভোট গ্রহণ কুষ্টিয়ার চরথানাপাড়ায় মাদক সেবনের দায়ে তিন যুবকের কারাদণ্ড কুষ্টিয়ার কুমারখালী নিখোঁজের দু’দিন পর বাড়ির পাশের আবর্জনা লাশ উদ্ধার পরীক্ষা দিতে কুষ্টিয়া সরকারি কলেজে শিক্ষার্থীদের আন্দোলন ও কর্মসূচী ঘোষণা কুষ্টিয়া তালবাড়িয়ায় মোটর সাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত

গাড়িবহরে শেখ হাসিনার হামলা মামলার রায় আজ

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারী, ২০২১
  • ১০৮ বার নিউজটি পড়া হয়েছে

সাতক্ষীরা প্রতিনিধি: ২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় দায়ের করার মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হবে।
আদালত সূত্রে জানা গেছে, সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ূন কবির এ রায় ঘোষণা করবেন। এর আগে ২৭ জানুয়ারি এ মামলার ৫০ আসামির মধ্যে তালা-কলারোয়া আসনের বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৪ জনের জামিন বাতিল করেন আদালত। তাদের কারাগারে পাঠানো হয়েছে।
জামিন বাতিল হওয়া অন্য আসামিদের মধ্যে রয়েছেন-কলারোয়ার সাবেক মেয়র ও বিএনপি নেতা গাজি আক্তারুল ইসলাম, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তার, সুপ্রিমকোর্টের অ্যাডভোকেট আব্দুস সামাদ, সাবেক ইউপি চেয়ারম্যান আশরাফ হোসেন ও আবদুর রকিব মোল্লা ও বিএনপি নেতা তামিম আজাদ মেরিন।
এ মামলায় অভিযুক্ত ৫০ জন আসামির একজন টাইগার খোকন অন্য মামলায় জেলহাজতে আটক রয়েছে। পলাতক রয়েছেন সাবেক পৌর কাউন্সিলর আব্দুল কাদের বাচ্চুসহ ১৫ জন। সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির তাদের জামিন বাতিল করেন। গত ৪ ডিসেম্বর মামলাটির বিচারিক কার্যক্রম শুরু হয়। এতে ২০ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।
২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় একজন মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে হাসপাতালে দেখে মাগুরায় ফিরে যাচ্ছিলেন তৎকালীন বিরোধীদলীয় নেতা আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি কলারোয়ায় পৌঁছাতেই সড়কে একটি বাস আড় করে দিয়ে তার পথরোধ করা হয়। এ সময় জটলা সৃষ্টি হলে সেই সুযোগে শেখ হাসিনার গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা ইট-পাটকেল ও জুতা স্যান্ডেল ছুড়ে সহিংসতা পরিস্থিতি সৃষ্টি করে। এতে শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও তার সফরসঙ্গী অনেকে আহত হন। পরে এ ঘটনায় মামলা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel