1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ার খলিশাকুন্ডিতে নাম্বার বিহীন ট্রলির ধাক্কায় মোটর সাইকেলের চালক নিহত কুষ্টিয়ায় মাটিতেই মৃত্যু হল আরজিনার করোনায় আক্রান্ত হয়ে সংগীত পরিচালক ফরিদ আহমেদ মারা গেছেন দেশে ২৪ ঘন্টায় ৮৩ জনের মৃত্যু কুষ্টিয়ার জিয়ারখীতে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, দু’পক্ষের বাড়ী ঘর লুটপাটের অভিযোগ একদিনে ভারতে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড ফের ভেঙেছে, মৃত ৯১৪ কুষ্টিয়াসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে এ মাসে উন্নয়ন কাজ লকডাউনে চলবে: পরিকল্পনামন্ত্রী কুষ্টিয়ায় মাদক বিক্রয়ের টাকা ভাগাভগি নিয়ে সৎ ভাইয়ের হাতে ভাই খুন কুষ্টিয়ার এ্যাড. মিয়া নাজির আর নেই, আইনজীবী সমিতির শোক প্রকাশ

বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মন্টু আর নেই

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ৭ ফেব্রুয়ারী, ২০২১
  • ৭৯ বার নিউজটি পড়া হয়েছে

রাসেল হাসান, কুষ্টিয়া : এ জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মন্টু আমাদের মাঝে আর নেই। সকলকে কাঁদিয়ে তিনি না ফেরার দেশে চলে গেছেন। আজ রবিবার ভোরে শ্বার্সকষ্টজনিত রোগে আক্রান্ত হয়ে তিনি কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল সোয়া ৫টার দিকে ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। তিনি কুষ্টিয়া সুগার মিলের অবসর প্রাপ্ত একজন গাড়ী চালক। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ পুত্র ও ৩ কন্যাসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন। মতিয়ার রহমান মন্টু কুষ্টিয়া শহরের অত্যন্ত পরিচিত মুখ। তাঁর নিজ এলাকা কুষ্টিয়া শহরের পূর্ব মজমপুরের সকল শ্রেণি-পেশার মানুষের নিকট ছিলেন অত্যন্ত প্রিয় মানুষ।
১৯৭১ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে মতিয়ার রহমান মন্টু নিজের জীবনকে দেশের জন্য উৎসর্গ করে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি ভারতের বিহার প্রদেশের চাকুলিয়া প্রশিক্ষণ ক্যাম্পের প্রথম ব্যাচে উচ্চতর সামরিক প্রশিক্ষণ গ্রহণ করে জুন মাসে দেশে ফিরে আসেন। তিনি দৌলতপুরের শিকারপুর, ধর্মদা, মিরপুরের কাকুলিয়াদহ সহ বিভিন্ন সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা মতিয়ার রহমান মন্টুর মৃত্যুর সংবাদে এলাকায় শোকের ছোয়া নেমে আসে। সন্ধ্যায় মৃতদেহ তাঁর পূর্ব মজমপুর (সার্কিট হাউজের সামনে) নিজ বাসভবনে নিয়ে আসা হলে বিভিন্ন এলাকা থেকে বীর মু্িক্তযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বিভিন্ন পেশার মানুষ সহ এলাকাবাসী ছুটে আসেন তাঁর মুখটি এক নজর দেখার জন্য।
সোমবার সকাল ১০টায় কুষ্টিয়া জিলা স্কুল মাঠে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার প্রদান শেষে সেখানেই তাঁর জানাযার নামাজ অনুষ্ঠিত হবে। এরপর কুষ্টিয়া পৌর কেন্দ্রীয় গোরস্থানে বীর মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত স্থানে তাঁর দাফন সম্পন্ন করা হবে বলে জানান স্বজনরা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel