1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:২০ পূর্বাহ্ন

কুষ্টিয়ায় সরকারের সাধারণ ক্ষমায় ২৪ বন্দীর মুক্তি

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ৯ মে, ২০২০
  • ৩০৫ বার নিউজটি পড়া হয়েছে

কুষ্টিয়া প্রতিবেদক :
করোনা পরিস্থিতিতে সরকারের সাধারণ ক্ষমার আওতায় কুষ্টিয়া জেলা কারাগার থেকে ২৪ বন্দী মুক্তি পেয়েছেন। মুক্তি পাওয়ার প্রক্রিয়ায় আছেন আরো বেশ কিছু বন্দি। করোনাভাইরাস মহামারি আকার ধারন করায় সরকার কারাগারগুলোর হাজতি ও কয়েদিদের সুস্থতার স্বার্থে বেশ কিছু বন্দিকে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেয় সরকার।

বিভিন্ন জাতীয় দিবস ও ঈদ উপলক্ষেও কিছু বন্দিকে মুক্তি দেওয়া হয়। এবারের করোনা পরিস্থিতিতে তিন ক্যাটাগরির বন্দিরা মুক্তি পাবেন বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়। ক্যাটাগরি তিনটি হলো, শারীরিকভাবে অক্ষম ব্যক্তি, স্বল্পমেয়াদের সাজাপ্রাপ্ত এবং দীর্ঘমেয়াদের সাজাপ্রাপ্ত; যারা ইতিমধ্যে ২০ বছর কারাভোগ করেছেন। কুষ্টিয়া জেলা কারাগার থেকে এর আগে ১৮জনকে মুক্তি দেয়া হয়।

কুষ্টিয়া জেলা কারাগারের সুপার জাকের হোসেন জানান, করোনা ভাইরাসের প্রকোপের কারনে কুষ্টিয়া জেলা কারাগারের সংখ্যাধিক্য বন্দি কমাতে সরকার ফৌজদারি কার্যবিধির ৪০১(১) ধারার প্রদত্ত ক্ষমতা বলে লঘু দন্ডে দন্ডিত তৃতীয় ধাপে ৫৯ জন বন্দির সাজা মওকুফ করেন । আজ শনিবার ২৪ জন বন্দিকে মুক্তি দেয়া হয়েছে । মুক্তির প্রাক্কালে নিঃস্বত্ত অসহায় বন্দিদের যাতায়াত ভাড়া প্রদান করা হয় এবং জেলা প্রশাসক, কুষ্টিয়া ত্রাণ তহবিল থেকে প্রত্যেকে ১ হাজার টাকা প্রদান করেন ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel