1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৩ জুন ২০২১, ১২:২৫ অপরাহ্ন

ঘরের পাশে আরও প্রতিভা আছে খুঁজে বার করুন, দেশে প্রথম ট্রান্সজেন্ডার নারীর সংবাদ উপস্থাপন

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৮ মার্চ, ২০২১
  • ১১১ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : দেশে প্রথম ট্রান্সজেন্ডার নারীর সংবাদ পাঠ করলেন চিরকালীন অচলায়তন ভাঙার ইতিহাসটি বৈশাখীর পর্দায় রচিত হয়েছে আজ আন্তর্জাতিক নারী দিবসের মধাহ্নের সংবাদ বুলেটিনে। দেশে প্রথম একজন ট্রান্সজেন্ডার নারী মূলধারার গণমাধ্যমের পেশাদার সংবাদ বুলেটিন পাঠ করেছেন। বাংলাদেশের ইতিহাসে এর আগে অবহেলিত এই জনগোষ্ঠীর কাউকে গণমাধ্যমের সংবাদ পাঠে নেবার ঘটনা ঘটেনি। বৈশাখী টেলিভিশনের এই মাইলফলক উদ্যোগকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিপুলভাবে সাধুবাদ জানিয়েছেন দেশের বহু পর্যবেক্ষক।
আজ (০৮ই মার্চ) আন্তর্জাতিক নারী দিবসে বৈশাখীর সংবাদটা ছিল দেশের গণমাধ্যমের ইতিহাসে একদম নতুন। যা চিরকালীন অচলায়তন ভাঙার ইতিহাস রচনার অধ্যায় হয়ে থাকবে।
বৈশাখীর বার্তা বিভাগে বসে মধ্যাহ্নের এই সংবাদ বুলেটিন পড়ার সময় দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যম বৈশাখী টেলিভিশনের এই মাইলফলক পদক্ষেপের সাক্ষী হয়ে ছিল। ট্রান্সজেন্ডার নারী তাশনুভা আনান শিশিরের এই সংবাদ পাঠ নিয়ে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় বৈশাখীর বার্তাকক্ষে। সংবাদ পাঠ শেষ হওয়ার সাথে সাথেই বৈশাখীর বার্তাকক্ষে বৈশাখী টেলিভিশনের সহকর্মীরা আনন্দে করতালি দিয়ে অভিবাদন জানান শিশিরকে। আর শিশির আবেগের বাঁধ ভাঙা কান্না লুকাতে দু’হাতে মুখ ঢাকেন।
ঐতিহাসিক এই সংবাদ বুলেটিনে বৈশাখীর ক্যামেরার পেছনের মানুষেরাও ছুটে আসেন শিশিরকে অভিনন্দিত করতে। বুলেটিনটির প্রযোজক আনন্দ ও গর্বের মিশেলে অশ্রুসিক্ত হয়ে পড়েন, ছুটে আসেন ইতিহাস রচনার সাথী শিশিরকে অভিবাদন জানাতে। সংবাদ পাঠ করেই কান্নায় ভেঙে পড়ার কারণ জানান শিশির।
আজ বিকেল চারটায় দ্বিতীয় সংবাদ বুলেটিন পাঠ করেছেন শিশির। রাত ৯টা ২০ মিনিটে আরেকজন ট্রান্সজেন্ডার নারী নুসরাত জাহান মৌ-এর অভিনীত নাটক প্রচার হবে। তার অভিনীত নাটকটি সপ্তাহে শনি, রবি ও সোমবার এই তিনদিন রাত ৯টা ২০ মিনিটে প্রচারিত হবে বৈশাখী টেলিভিশনের পর্দায়।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel