1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :

ফেইসবুকে বিভ্রান্তি, সাধারণ ছুটির ‘ভুয়া খবর’

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ২১০ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : করোনাভাইরাসের প্রকোপ বাড়তে থাকায় ফের সাধারণ ছুটি ঘোষণার সম্ভাবনা নিয়ে স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানের বরাতে কিছু গণমাধ্যম যে ‘খবর’ প্রকাশ করেছে, তা ‘মিথ্যা’ বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।রোববার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো এক বার্তায় সাংবাদিকদের বিষয়টি জানানো হয়।
সংক্রমণ নিয়ন্ত্রণে গতবছর ২৩ মার্চ প্রথমবারের মত ‘সাধারণ ছুটির’ ঘোষণা দিয়েছিল সরকার। শুরুতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে তার মেয়াদ বাড়ে কয়েক দফা। ছুটির মধ্যে সব কিছু বন্ধ থাকার সেই পরিস্থিতি ‘লকডাউন’ হিসেবে পরিচিত পায়।
সেই ছুটি ঘোষণার খবর নিয়ে একটি টেলিভিশনের ‍পুরনো একটি ভিডিও রোববার ফেইসবুকে ছড়ালে বিভ্রান্তি তৈরি হয়। অনেকেই সেটা নতুন লকডাউনের ঘোষণা বলে ধরে নেন, ফলে ছড়িয়ে পড়ে গুজব।
এর মধ্যে তেজগাঁওয়ে সিএমএসডির নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানের পর স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানকে এ বিষয়ে প্রশ্ন করেন সাংবাদিকরা।উত্তরে তিনি বলেন, “এখন পর্যন্ত এ রকম কোনো সিদ্ধান্ত আমাদের হাতে নেই।”
এরপর আব্দুল মান্নান বলেন, “আপনারা জানেন যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এই জাতি উদযাপন করছে, সারা পৃথিবীতে বাঙালিরাও এটি উদযাপন করছে যথাযোগ্য মর্যাদায়। তাহলে আমাদের বুঝতে হবে, আমাদের যদি পরবর্তীতে কোনো সিদ্ধান্ত নিতে হয়… হয়তবা নেওয়া হতে পারে…। তবে এখন পর্যন্ত একেবারে… লেভেল থেকে আমাদের কাছে এ রকম কোনো সিদ্ধান্ত এখনও আসে নাই।”
এরপর বেশ কয়েকটি টেলিভিশন সচিবের ওই বক্তব্যের ভিত্তিতে ‘২৬ মার্চের পর সাধারণ ছুটি হতে পারে’ বলে খবর দিতে শুরু করে। তখনই স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সাংবাদিকদের বার্তা পাঠিয়ে ওই খবর ‘ভুয়া’ বলে জানান।
ওই বার্তায় বলা হয়, “লক্ষ্য করা যাচ্ছে যে, কিছু কিছু টেলিভিশন চ্যানেলের আজকের স্ক্রলে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আব্দুল মান্নান এর ৭ দিন ছুটি সংক্রান্ত একটি ভুয়া বক্তব্য প্রচার করা হচ্ছে।
এই বক্তব্যটি সর্বাংশে মিথ্যা ও দুঃখজনক বলে সচিব মহোদয় জানিয়েছেন।”

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel