1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩৫ পূর্বাহ্ন

সারাদেশে ২৫ মার্চ রাতে আলোকসজ্জা নিষিদ্ধ ঘোষনা

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ২২ মার্চ, ২০২১
  • ১৫৫ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : ২৫ মার্চ কাল রাতে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও স্থাপনায় কোনো আলোকসজ্জা করা যাবে না। আজ সোমবার (২২ মার্চ) এক সরকারি তথ্য বিবরণীতে এ নির্দেশনা দেওয়া হয়েছে।
তথ্য বিবরণীতে জানানো হয়েছে, সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবন ও স্থাপনার জন্য এই নিয়মগুলো মানতে হবে। তবে ২৬ মার্চ সন্ধ্যা থেকে আলোকসজ্জা করা যাবে।
সেখানে বলা হয়েছে, ২৫ মার্চ গণহত্যা দিবসে রাত ৯টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত সারাদেশে প্রতীকী ‘ব্ল্যাক আউট (বিদ্যুৎহীন)’ পালন করা হবে। তবে কেপিআই (গুরুত্বপূর্ণ স্থাপনা) ও জরুরি স্থাপনা এ কর্মসূচির আওতামুক্ত থাকবে। ২৫ মার্চ গণহত্যা দিবসের জাতীয় কর্মসূচি বাস্তবায়নে সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।
আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণকালে স্মৃতিসৌধের ফুল বাগানের কোনোরূপ ক্ষতিসাধন না করার জন্য সবাইকে আহবান জানানো হয়েছে। গাবতলি থেকে জাতীয় স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগানো সীমিত রাখতে হবে। এসব সড়কে কোনোভাবেই ত্রিমাত্রিক বা বক্স আকারে তোরণ তৈরি করা যাবে না।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel