1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৫:১০ অপরাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়ার খলিশাকুন্ডিতে নাম্বার বিহীন ট্রলির ধাক্কায় মোটর সাইকেলের চালক নিহত কুষ্টিয়ায় মাটিতেই মৃত্যু হল আরজিনার করোনায় আক্রান্ত হয়ে সংগীত পরিচালক ফরিদ আহমেদ মারা গেছেন দেশে ২৪ ঘন্টায় ৮৩ জনের মৃত্যু কুষ্টিয়ার জিয়ারখীতে পূর্ব শত্রুতার জের ধরে দু’পক্ষের সংঘর্ষে আহত ২০, দু’পক্ষের বাড়ী ঘর লুটপাটের অভিযোগ একদিনে ভারতে আক্রান্তের সর্বোচ্চ রেকর্ড ফের ভেঙেছে, মৃত ৯১৪ কুষ্টিয়াসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে এ মাসে উন্নয়ন কাজ লকডাউনে চলবে: পরিকল্পনামন্ত্রী কুষ্টিয়ায় মাদক বিক্রয়ের টাকা ভাগাভগি নিয়ে সৎ ভাইয়ের হাতে ভাই খুন কুষ্টিয়ার এ্যাড. মিয়া নাজির আর নেই, আইনজীবী সমিতির শোক প্রকাশ

মিরপুরে এক্টিভিস্তা কুষ্টিয়া’র তরুণদের উদ্যোগে ছায়া মেয়র কর্মসূচী

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ২৮ মার্চ, ২০২১
  • ১৪২ বার নিউজটি পড়া হয়েছে

আরাফাত হোসেন, কুষ্টিয়া : এক্টিভিস্তা কুষ্টিয়া’র তরুণদের আয়োজনে, আলো স্বেচ্ছাসেবী পল্øী উন্নয়ন সংস্থা ও মিরপুর পৌরসভা’র যৌথ উদ্যোগে প্রথমবারের মতো যুব নেতৃত্ব উন্নয়নের লক্ষে ছায়া মেয়র-২০২১ আয়োজন করা হয়। গতকাল ২৮ মার্চ রোজ রবিবার মিরপুর পৌরসভার নব নির্বাচিত পরিষদের সদস্য, সাংবাদিক ও এক্টিভিস্তা কুষ্টিয়ার সদস্যগণের উপস্থিতিতে মিরপুর পৌরসভা’র সেমিনার কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দাপ্তরিক কার্যক্রম পরিচালনার শুরুতেই জাতীয় সংগীতের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন স্বরুপ দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করা হয় এবং ছায়া মেয়র ও বর্তমান মেয়রের অংশগ্রহণে দিনব্যাপী বিভিন্ন কর্মকান্ড পরিচালনার ব্যাপারে সংক্ষিপ্ত বিবৃতি প্রদান করা হয়।
উক্ত ছায়া মেয়র অনুষ্ঠানে একদিনের ছায়া মেয়র হিসাবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন এক্টিভিস্তা কুষ্টিয়া’র যুব সদস্য ও ব্রাইট ইয়ুথ অর্গানাইজেশন এর সাধারণ সম্পাদক মো: আব্দুর রাজ্জাক রাজু এবং তার সহযোগি হিসাবে অংশগ্রহণ করেন এক্টিভিস্তা কুষ্টিয়া’র ১০ জন তরুণ সদস্য। ছায়া মেয়র ও তার যুব সহযোগিদেরকে পৌরসভা ও মেয়রের দাপ্তরিক কর্মকান্ড সম্পর্কে ধারণা প্রদান করেন মিরপুর পৌরসভার বর্তমান মেয়র হাজী মোঃ এনামুল হক। পৌরসভার উন্নয়নে তরুণদের ভাবনা বিষয়ক আলোচনা অধিবেশনে তরুণরা বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরার চেষ্টা করেন। তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি আলোচ্য বিষয় হলো- পৌরসভার উন্মুক্ত বাজেট অধিবেশন, ওয়ার্ডসভা আয়োজন, যুব নারীদের আত্নরক্ষার জন্য প্রশিক্ষণের ব্যাবস্থা গ্রহনের উদ্যোগ গ্রহণ, বাল্য বিবাহ, মাদক ও যৌন হয়রানী প্রতিহত করার লক্ষ্যে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ড কাউন্সিলরের সভাপতিত্বে স্থানীয় যুবসংগঠনের তরুণদের নিয়ে কমিটি গঠনসহ পৌরসভার বিভিন্ন সিদ্ধান্তগ্রহণ কাঠামোতে যুবদের অন্তর্ভূক্তি নিশ্চিত করা, ইত্যাদি।
পৌরসভার মেয়র ও কাউন্সিলরগণ যুবদের এধরনের গঠনমূলক আলোচনা এবং পৌরসভা’র উন্নয়ন ভাবনাসমূহকে সাধুবাদ জানান, অধিকন্তু পৌরসভার বিভিন্ন কর্মকান্ডে অন্তর্ভূক্ত করার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন। ছায়া মেয়র অনুষ্ঠানের কার্যক্রমের অংশ হিসাবে ছায়া মেয়রের নির্দেশক্রমে করোনা’র দ্বিতীয় ধাপে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মিরপুর পৌরসভার জনসাধারণের উদ্দেশ্য গণবিজ্ঞপ্তি প্রচার করা হয়। এছাড়া ছায়া মেয়রের নেতৃত্বে এক্টিভিস্তা কুষ্টিয়া’র সদস্যরা নিম্ন আয়ের বিভিন্ন পেশার মানুষদের মাঝে মাস্ক বিতরণ করেন। প্রথমবারের মতো আয়োজিত ছায়া মেয়র অনুষ্ঠানের প্রসংশা করে পৌর মেয়র ও কাউন্সিলরগণ বলেন এধরণের প্রোগ্রাম তরুণ নেতৃত্ব বিকাশে অত্যন্ত সহায়ক।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel