1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ১০:৪২ অপরাহ্ন
শিরোনাম :

‌‌’আলাপ’ অ্যাপে মোবাইল বা ল্যান্ডফোনের মিনিটপ্রতি ৩৪পয়সা

Reporter Name
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৭৮ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : মিনিট প্রতি মাত্র ৩০ পয়সা খরচে (ভ্যাটসহ ৩৪ পয়সা) দেশের যেকোনো মোবাইল অপারেটর ও ল্যান্ডফোনে কথা বলা যাবে চালু হয়েছে এমনই একটি টেলিসেবা অ্যাপ। ‘আলাপ’ নামের এ অ্যাপটিতে নিবন্ধন করলে পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রিতে কথা বলার সুযোগ। এর বাইরেও থাকছে নানান সুযোগ-সুবিধা। শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গ্রাহকদের জন্য অ্যাপটি চালু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।
জানা গেছে, আলাপ নামের এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে। মিনিটি প্রতি খরচ পড়বে ৩০ পয়সা, সঙ্গে দশমিক ১৫ শতাংশ ভ্যাট যোগ হবে। সবমিলিয়ে মিনিট প্রতি সাড়ে ৩৪ দশমিক পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না। তবে প্রথম অ্যাপটি নিবন্ধন করলেই পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রি টক-টাইম।
গুগল প্লে স্টোর ও আইওস থেকে আলাপ (alaap) লিখে সার্চ দিলেই পাওয়া যাবে অ্যাপটি। নিবন্ধনের সময় জাতীয় পরিচয়পত্র দরকার হবে। এছাড়া খুব সহজেই এক জন গ্রাহক অ্যাপটি নিবন্ধন করতে পারবেন। এতে কোনো খরচ হবে না।
বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন জানান, ইতোমধ্যে ৫০ হাজারের বেশি গ্রাহক নিবন্ধন করে অ্যাপটি ব্যবহার করছেন। এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে। মিনিটপ্রতি সাড়ে ৩৪ পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না।
তিনি জানান, নিবন্ধনের পর প্রত্যেক গ্রাহক ০৯৬৯৬ এই কোড পাবেন। যেকোনো অপারেটর থেকে অ্যাপ ব্যবহারকারীরা ০৯৬৯৬ কোডের পর মূল নম্বরটি বসিয়ে কল করতে পারবেন। আবার যাকে কল করবেন তার যদি অ্যাপটি ইন্সটল করা নাও থাকে তারপরও ওই কোড ব্যবহার করে কল করা যাবে। শুধু ইন্টারনেট কানেকশনটা থাকলেই হবে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel