1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ১৪ জুন ২০২১, ১২:০৯ অপরাহ্ন

কুষ্টিয়াসহ সারাদেশে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে এ মাসে

Reporter Name
  • আপডেট টাইম : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৮২ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস : বাংলাদেশ এবং ভারতের উজানের অংশে ১৮ থেকে ২৪ এপ্রিল ভারী বৃষ্টিপাত হতে পারে। এতে দেশে আকস্মিক বন্যার সৃষ্টি হবে কিনা, তা এখনই জানানো হয়নি।
রোববার (১১ এপ্রিল) বৈশ্বিক আবহাওয়া সংস্থাগুলোর গাণিতিক মডেলের তথ্যের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র।
বৃষ্টিপাত ও আকস্মিক বন্যা সম্পর্কিত বিশেষ প্রতিবেদনে আরও বলা হয়েছে, বাংলাদেশ আবহাওয়া অধিদফতর ও বৈশ্বিক আবহাওয়া সংস্থাগুলোর গাণিতিক মডেলের তথ্যমতে, বাংলাদেশের উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলে এপ্রিলে স্বাভাবিক বৃষ্টিপাত হতে পারে। উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের জলবায়ু পর্যালোচনা করে দেখা যায়, এপ্রিল মাসের স্বাভাবিক বৃষ্টিপাতের পরিমাণ ১৬০ থেকে ২৩০ মিলিমিটার।
১১ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত সময়ে বাংলাদেশের উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চল এবং তৎসংলগ্ন ভারতের আসাম, মেঘালয় ও ত্রিপুরায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। এই সময়ে উত্তর-পূর্বাঞ্চলের প্রধান নদ-নদীগুলোর পানি সমতল সামগ্রিকভাবে কমতে পারে এবং আকস্মিক বন্যা পরিস্থিতি সৃষ্টি হওয়ার আশঙ্কা নেই।
এদিকে, কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ আরও বিস্তার লাভ করতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ খবর জানানো হয়।
এতে বলা হয়, কুষ্টিয়া অঞ্চলসহ রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং এটি অব্যাহত থাকতে পারে এবং আরও বিস্তার লাভ করতে পারে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel