1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
বুধবার, ২৮ জুলাই ২০২১, ১০:৪৪ পূর্বাহ্ন

কুষ্টিয়া শহরে উদ্বোধনের ৬ মাস না যেতেই শোভাবর্ধণ লাইট বন্ধ

Reporter Name
  • আপডেট টাইম : বুধবার, ৯ জুন, ২০২১
  • ১৬১ বার নিউজটি পড়া হয়েছে

আমিন হাসান, কুষ্টিয়া : কুষ্টিয়া পৌরসভার উদ্যোগে শহরের সৌন্দর্য্য বৃদ্ধিতে এন এস রোডে লাগানো হয়েছে ২৮৫টি রাজকীয় লাইট। গত ডিসেম্বর মাসে কুষ্টিয়া শহরের মজমপুর গেট থেকে বড় বাজার পর্যন্ত সড়কের ডিভাইডারের মাঝে লাগানো হয় রাজকীয় লাইটগুলো। বেসরকারী ঠিকাদারী প্রতিষ্ঠান ‘নেশন টেক’ সিডিউলের মাধ্যমে প্যাকেজ আকারে রাস্তার ড্রেন ও রাজকীয় লাইট বাবদ ২১ কোটি ৫৬ লাখ টাকার কাজ পায়। যার মধ্যে রাজকীয় লাইট বাবদ ব্যয় দেখানো হয় ৬৯ লাখ ৮২ হাজার ৫০০শত টাকা।

হিসাব অনুসারে প্রতিটি লাইটের পেছনে ব্যয় হয়েছে ২৪ হাজার ৫০০ টাকা। লাইটগুলো লাগানোতে বেড়েছে শহরের সৌন্দর্য্য ও যৌলসতা। রাতের আধারে রাজকীয় লাইটের আলোয় ঝলমলে শহর। কিন্তু ৬ মাস না পেরোতেই প্রায় কোটি টাকা ব্যয়ে বসানো লাইটগুলো সবই বন্ধ। গত ১০ দিন যাবৎ লাইটগুলো বন্ধ থাকলেও জ্বালানোর উদ্যোগ নেয়নি পৌর কর্তৃপক্ষ। জনসাধারন মধ্যে এ নিয়ে দেখা দিয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

তারা বলছেন, এতো টাকা ব্যয়ে শহরের সৌন্দর্য্য বৃদ্ধিতে লাগানো লাইটগুলো বন্ধ থাকলে কি দরকার ছিল লাগানো! অনেকেই আবার পৌর কর্তৃপক্ষকে লাইটগুলো দ্রুত জ্বালানোর ব্যবস্থা নেয়ার দাবীও করেছেন।
এ বিষয়ে কুষ্টিয়া পৌরসভার নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, মাটির নীচে পাইপের ভিতরে পানি ঢুকে তারের জয়েন্টে শর্টসার্কিটের ফলে কিছু লাইট বন্ধ হয়ে যায়। এ কারনেই সব লাইটগুলোই বন্ধ করে রাখা হয়েছে।
তিনি আরো বলেন, বর্ষা মৌসুম না যাওয়া পর্যন্ত লাইটগুলো বন্ধ থাকবে।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান ‘নেশন টেক’ এর প্রকৌশলী সিরাজুল ইসলামের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel