1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৭:৩০ অপরাহ্ন

ঘর নির্মাণ করার জন্য সরকারী স্কুলের মাঠ দখলের অভিযোগ

Reporter Name
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৫ জুন, ২০২১
  • ১২১ বার নিউজটি পড়া হয়েছে

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলায় মারকেন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ দখল করে ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় ৩ ব্যক্তির বিরুদ্ধে।
করোনাকালীন স্কুল বন্ধ থাকায় এ সুযোগকে কাজে লাগিয়ে দখলবাজরা বিদ্যালয়ের মাঠে ঘর নির্মাণ করছেন এমন অভিযোগ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের। তাছাড়া দখলবাজদের এমন কর্মকাণ্ড নিয়ে ক্ষুব্ধ এলাকাবাসী।
জানা যায়, ১৯৩৮ সালে স্থানীয়দের সহযোগিতায় পূর্বধলা উপজেলার ধলামূলগাঁও ইউনিয়নে ওই মারকেন্ডা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি স্থাপিত হয়। তখন বিদ্যালয়ের জমির পরিমান .৩৩ শতক থাকলেও পরে একাধিক ব্যক্তি বিদ্যালয়ের নামে আরও .৫৮ শতক ভূমি দান করায় মোট জমির পরিমান হয় .৯১ শতক। ওই .৯১ শতকের ভিতরেই মঙ্গলবার (১৫ জুন) সকালে স্থানীয় মারকেন্ডা গ্রামের মৃত দুদু খা’র ছেলে আদম খা, চাঁন খা ও আমির খা ওই বিদ্যালয়ের মাঠ দখল করে ঘর নির্মাণ করে।
তবে দুলাল খা তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, ওই বিদ্যালয়ের জায়গা তার বাবা ও চাচারা দিয়েছে। যেখানে তিনি ঘর নির্মাণ করছেন এটি তাদের পৈত্রিক সম্পত্তি। বিদ্যালয়ের জায়গা নয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াসমিন আরা জানান, বিদ্যালয়ের জায়গা কাগজপত্রে .৯১ শতক থাকলেও দখল মূলে সাড়ে ৩ শতক জায়গা কম আছে। যা দুলাল খা অবৈধভাবে দখলের চেষ্টা করছে। উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. খোরশেদ আলম জানান, খবর পেয়ে তিনি পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়েছেন।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। আপাতত ঘর নির্মাণের কাজ বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel