1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
সোমবার, ২৬ জুলাই ২০২১, ০৬:১৯ অপরাহ্ন

কুষ্টিয়ায় হাসপাতালে জায়গা নেই, ২৪ ঘন্টায় ১৭জনের মৃত্যু, শনাক্ত ২৯২

Reporter Name
  • আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ৪১৫ বার নিউজটি পড়া হয়েছে

আরাফাত হোসেন, কুষ্টিয়া :
কঠোর স্বাস্থ্যবিধি মানার নির্দেশনার মধ্যেও সীমান্তবর্তি জেলা কুষ্টিয়ার করোনা সংক্রোমণ আশংখাজনক হারে বেড়েই চলেছে। জেলা করোনা ডেডিকেটেড হাসপাতালে জায়গা নেই। রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত গেল ২৪ ঘন্টায় আরো ১৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১৪ জনের করোনা পজেটিভ ও ৩ জনের করোনা উপসর্গ ছিল বলে নিশ্চিত করেছেন হাসপাতালের করোন ইউনিটের সেবিকা ইনচার্জ (স্টাফ নার্স) দীপ্তি রানী।
এদিকে, পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় জেলায় ৮৮৫ জনের নমুনা পরিক্ষা করে ২৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩০.৩ শতাংশ।
গত ৭ দিনে কুষ্টিয়ায় ১৪শ’ ১০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আর ৭ দিনে ৬১ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত জেলায় ২৫৯ জনের মৃত্যু হলো।
কুষ্টিয়া করোন ডেডিকেটেড হাসপাতালে রোগীর চাপ বাড়ছে, ২শ’ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২শ ৬৯ জন রোগী। অর্ধেকের বেশি রোগীর অক্সিজেন প্রয়োজন হচ্ছে। মাত্র ৪ টি আইসিইউ বেড ও ১০ বেডে সেন্ট্রাল অক্সিজেন সাপোর্ট নিয়ে হিমশীম খাচ্ছেন কৃর্তপক্ষ।
এদিকে, চলমান ৭ দিনের লকডাউনে স্থানীয় প্রশাসনের তৎপরতার মধ্যেও যত দিন যাচ্ছে তত বেশি মানুষ বাইরে বের হচ্ছেন। স্বাস্থ্যবিধি মানছেন তারা।
রবিবার দিনব্যপী অভিযান চালিয়ে সরকারি বিধিনিষেধ অমান্যকারী ৮৬ জনের কাছ থেকে ৬৮হাজার ৫শত টাকা জরিমানা আদায় ও ১জনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। সেনা সদস্যদের টহল দিতেও দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel