1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:৩৩ পূর্বাহ্ন

করোনা ভাইরাস কোভিড-১৯: নারায়ণগঞ্জে ১৭ র‌্যাব সদস্য আক্রান্ত

Reporter Name
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০
  • ১২৩ বার নিউজটি পড়া হয়েছে

ঢাকা অফিস :
তাদের সম্মিলিত সামরিক হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব ১১-এর অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন।
তিনি বলেন, “করোনাভাইরাসের হটস্পট নারায়ণগঞ্জে সামাজিক দূরুত্ব নিশ্চিত করতে এবং জনসমাগম এড়াতে র‌্যাব সদস্যরা কাজ করছেন। তাছাড়া বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি গিয়ে দুস্থদের খাবার পৌঁছে দেওয়া কাজ করা হচ্ছে।
“এই দায়িত্ব পালন করতে গিয়ে কোভিড-১৯ আক্রান্ত অনেকের সংস্পর্শে যেতে হয়েছে। এতে র‌্যাবের চার কর্মকর্তাসহ ১৭ সদস্যের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে।”
গত ১৬ এপ্রিল তিন র‌্যাব সদস্যের প্রথম কোভিড-১৯ ধরা পড়ে জানিয়ে তিনি বলেন, পরে অন্যদের পরীক্ষার উদ্যোগ নেওয়া হলে আরও ১৪ জনের শনাক্ত হয়।
তবে সবার পরীক্ষা প্রতিবেদন এখনও পাওয়া যায়নি।
র‌্যাব ১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ইমরান উল্লাহ সরকার জানান, র‌্যাব ১১-এর মোট ২৫১ জনের কোভিড-১৯ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে। সেখান থেকে ১৭ জনের পরীক্ষার পজেটিভ আসে। অন্যদের প্রতিবেদন এখনও আসেনি।
তিনি বলেন, আক্রান্তরা সকলে ভালো আছেন। তাদের অধিকাংশেরই কোনো উপসর্গ নেই। এছাড়া উপসর্গ আছে এমন আরও ২২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে।
ঢাকার পরে নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি কোভিড-১৯ শনাক্ত হওয়ায় গত ৮ এপ্রিল এ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করে আইএসপিআর। এ পর্যন্ত এ জেলায় এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে জেলা প্রশাসনের এক কর্মচারীসহ ৪২ জনের।
জেলায় মোট আক্রান্ত হয়েছেন সিভিল সার্জনসহ সাত চিকিৎসক ও দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ মোট ৮৯৫ জন। আক্রান্তদের বেশির ভাগই নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও সদর উপজেলা এলাকার বাসিন্দা।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel