1. raselahamed29@gmail.com : admin :
  2. riajul.kst@gmail.com : riajul.kst :
রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৬:১০ অপরাহ্ন
শিরোনাম :

ময়মনসিংহ ত্রিশালে শ্রমিক ফেডারেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Reporter Name
  • আপডেট টাইম : শনিবার, ২৩ মে, ২০২০
  • ৮৪ বার নিউজটি পড়া হয়েছে

এস এম রুবেল আকন্দ:
ময়মনসিংহের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের (২২ মে) শুক্রবার সন্ধ্যায় বন্ধু মহল রেস্তোরাঁই বাংলাদেশ শ্রমিক ফেডারেশন আমিরাবাড়ী ইউনিয়ন শাখার উদ্দ্যেগে স্থানীয় হোটেলে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্টিত হয়। শামীম ফকির সভাপতিত্বে, আনোয়ার পারভেজ পরিচালনায় বক্তব্যে তিনি বলেন মাহে রমজানের সীমাহীন মান সম্মান ও মর্যাদার মূল কারন হল এ মাসেই বিশ্বমানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল-কোরআন নাযিল হয়েছে। আজ সর্বত্র অশান্তি ও অরাজকতার মূল কারণ হল কোরআন বাদ-দিয়ে আমরা মানুষের তৈরী করা মতবাদ ও ইজম দিয়ে শান্তি দেওয়ার চেষ্টা করছি। তাই দুনিয়ার শান্তি ও পরকালের মুক্তি পেতে হলে আমাদের সকলকে কোরআন ও সুন্নার দিকেই ফিরে আসতে হবে। শোষিত বঞ্চিত শ্রমিকের ন্যায্য অধিকার ফিরিয়ে দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়ে তুলতে কোরআন ও হাদীস যে শ্রমনীতি ঘোষণা করেছে তার কোন বিকল্প নেই। অতএব আসুন সবাই মিলে শ্রমিক কল্যাণের ব্যানারে ঐক্যবদ্ধ হয়ে ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের চেষ্টা করি।
তিনি আরও বলেন, মাসব্যাপী রমজানের আত্মশুদ্ধির মহান দীক্ষার মধ্য দিয়ে আসে ঈদুল ফিতরের আনন্দঘন মুহূর্ত।কিন্তু এবার এমন এক সময় আমাদের মাঝে পবিত্র ঈদুল ফিতর উপস্থিত যখন বিশ্বব্যাপী করোনা সংক্রমণ এবং মৃত্যুতে মানুষ দুর্বিসহ পরিস্থিতি মোকাবিলা করছে,আবার ঠিক সেই মূহুর্তে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর আঘাতে বাংলাদেশের উপকূলবর্তী এলাকা দারুনভাবে ক্ষতিগ্রস্ত। তাই এবারে হয়তো পূর্বের ন্যায় সবাইকে নিয়ে ঈদের আনন্দ উদযাপন করা সম্ভব হবে না। তবুও দেশের বিদ্যমান ক্রান্তি-লগ্নে সব ভেদাভেদ ভুলে সবাইকে ঈদের আনন্দ নিজেদের ভাগ করে নিতে হবে। বিত্তবানদের উদ্দেশ্য করে তারা বলেন,কোনো অসহায় ও দুস্থ শ্রমজীবী মানুষ যেন অভুক্ত না থাকে সেজন্য যারা সচ্ছল ব্যক্তি তারা যেন তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, যাতে নিরন্ন, শ্রমজীবী মানুষরাও ঈদের আনন্দের অংশীদার হতে পারে।
আরো বলেন, রহমত, মাগফিরাত ও নাজাতের পয়গাম নিয়ে মাহে রমযান এসেছিল। রমযান সকল হিংসা-বিদ্বেষ, পরনিন্দা ও চোগলখোরী ছেড়ে দিয়ে আত্মসংযম অর্জন করতে এবং আল্লাহভীতি অর্জনের শিক্ষা দেয়। আর ঈদ মানুষের অতীতের সকল দুঃখ, কষ্ট ও গ্লানি কাটিয়ে সুন্দরকে গ্রহণ এবং ধনী-গরিব বিভেদ ভুলে সকল প্রকার ফেতনা-ফাসাদ ছেড়ে দিয়ে সুদৃঢ় ঐক্যের ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সত্যিকার দেশপ্রেমিক হিসেবে ইসলাম, ঈমান, দেশ ও মানবতার কল্যাণে কাজ করার শিক্ষা দেয়।
নেতৃবৃন্দ পরিশেষে সর্বস্তরের শ্রমিক জনতার প্রতি ঈদুল ফিতর অনাবিল আনন্দ, সুখ সমৃদ্ধি, সুস্বাস্থ্য, শান্তি-সমৃদ্ধি, উন্নতি কামনা করেন এবং করোনা ভাইরাস ও ঘূর্ণিঝড় ‘আম্ফান’ এর ছোবলে বিপর্যয়কর পরিস্থিতিতে পরস্পরের সহযোগিতা ও ক্ষতিগ্রস্তদের জন্য ত্যাগ স্বীকারের মাধ্যমে এবারের ঈদ-উল-ফিতর উদযাপন করার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।
উপস্থিত সাংবাদিক নাজমুল হাসান জীবন, সাপ্তাহিক ত্রিশাল বার্তা’র সাংবাদিক উপস্থিত ছিলেন। পরিশেষে দেশ ও জাতির শান্তি কল্যাণ কামনা করে মোনাজাত করেন উপদেষ্টা মন্ডলির সদস্য মাওঃ আসাদুজ্জামান আসাদ।

নিউজটি শেয়ার করুন..

এ জাতীয় আরো খবর ....

All rights reserved © 2020 tajasangbad.com
Design & Developed BY Anamul Rasel